FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

আমি আর আমার সাদামাটা ইদ

আমি আর আমার সাদামাটা ইদ

*

সবাইকে হাম্বা মোবারক ।
আশা করি সবার ইদ খুব ভালোভাবেই কাটছে।
আগের ইদের মত এখনকার ইদগুলো কেমন জানি মনে আবেদন সৃষ্টি করেনা। খুব মিস করি সেই শৈশবের ইদগুলো। যখন ছোট ছিলাম তখনকার ইদগুলো যেরকম নির্মল আনন্দ , খুশির জোয়ার বয়ে আনতো এখন আর সেইসব অনূভূতি পায়না।

আব্বু,চাচাকে সবসময় বলতাম গরু কিনতে তবে সেটা ষাঁড় হওয়া যাবেনা :-D। ষাঁড়ের সাথে মানিয়ে নিতে পারিনা। সে সবসময় এগ্রেসিভ থাকে। এমন গরু লাগবে যেটার সাথে আমি সহজে মানিয়ে নিতে পারি। 🤣 এখনো মনে আছে সেই ঘটনা, একদিন আমাদের গরুর জন্য লতাপাতা আনতে গিয়ে মৌমাছির কবলে পরে নিজের চেহারা, হাত পায়ের বারোটা বাজানোর সেই স্মৃতি ।🙃

তখনকার ইদ মানে ছিলো, চাকরি করা সব ভাই-বোনকে একসাথে কাছে পাওয়া, বাচ্চা কালে আপুগুলাকে দিয়ে হাতে মেহেদী দিয়ে নিজের নাম লিখতাম। চাঁদরাত টা সারা সময় আড্ডা, খাওয়া দাওয়া আর ভাইদের সাথে কার্ড খেলেই পার হতো। 🤗, কোরবানীর পশুটা নিয়ে কত আহ্লাদী। এখন এসবের ফিল পায়না। নিজে বড় হয়ে গেছি। বাড়িতে থাকলে সারাদিন এটা ওটা। 😔

বড় হয়ে গেছি, দায়িত্ব বেড়ে গেছে। এখন ইদ মানে মজা নেওয়া না। দায়িত্ব পালন করা। গরুর কাজ শেষ হতে না হতেই আপু, ফুফি,খালাদের বাসায় যাওয়া আসা নিয়ে দৌড়াদৌড়ি । আর এসব শেষ করতেই পুরাদিন চলে যায়।


তবে তার মাঝেও আমার সেকেন্ড হোম এফডি কে ঠিকিই সময় দেই। এটা যেনো ঠিক আমার পরিবার কে সময় দেওয়া। আমার জীবনে দ্বিতীয় কৈশোর বলে যদি কিছু থাকে, তার পুরোটা এই এফডি। এফডি মানেই যেনো আমার সব কাজের সমাপ্তি দিয়ে নিজের সময়কে নিয়ে ভালোভাবে উপভোগ করা।


তাড়াহুড়ো করে লিখতে কেমন জানি সব গুলিয়ে ফেলছি। আশা করি ফ্রেন্ডসডায়েরী সবার ইদের মাত্রা কে আরো এক গুন বাড়িয়ে দিয়েছে এই স্পেশাল কনটেস্ট দিয়ে।
ইদ মোবারক । FD ঘিরেই সবার ইদ ভালো কাটুক। 🤗


*




4 Comments 80 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2019