FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

টাইটেলবিহীন

টাইটেলবিহীন

এইযে এতো এতো রংচঙে প্রোফাইল পিকচার দেখে প্রেমে পড়ছেন, অথচ তাকে সামনে দেখার পর মোহোভঙ্গ হলে বুঝবেন আপনি তার প্রেমে পড়েননি। নিছক ভালো লেগেছিল। সেই ভালোলাগায় ভর করে প্রেম নিবেদন করে বসবেন না আগেই!

ছবিতে মানুষ চেষ্টা করে সুন্দর ভাবে নিজেকে উপস্থাপন করতে। কার ঠ্যাকা পড়েছে সারাক্ষণ সুন্দর করে সেজে থাকার?

বাস্তবের বেশীরভাগ ছেলে মেয়েদেরই গালে পিম্পল, চোখের নীচে ডার্ক সার্কেল, গালে ব্রণের দাগ থাকে। কারণ রাত জেগে জেগে যে মেয়েটি বা ছেলেটি লেখালেখি করে, চাকরির পড়াশোনা করে.. তার ইচ্ছে থাকলেও পরিপাটি সুন্দর থাকার উপায় থাকেনা।

গায়ে ফুলের সুগন্ধ নিয়েও কেউ জন্মায় না। এরজন্য পারফিউম লাগে। পারফিউম ছাড়াও গায়ের একটা আলাদা গন্ধ থাকে। সেই গন্ধ শুঁকে নাক কুঁচকে গেলে ভালবাসা বাদ দিন।

নিখুঁত গাল, দাগহীন ত্বক, ঝরঝরে চুল, সিক্সপ্যক দেখে যার প্রেমে পড়েছেন বলে ভাবছেন- সেটা আসলে ভালো লাগা। ভালবাসা নয়। ভালবাসা মানে- তুমি সাজলেও সুন্দর, না সাজলেও সুন্দর। তুমি হাসলেও সুন্দর, না হাসলেও সুন্দর।

সৌন্দর্য কোনো বিশেষ প্যাকেজ নয়। সৌন্দর্য হচ্ছে ব্যক্তিত্বে, বিদ্যায়, বুদ্ধিতে, জ্ঞানে, কৌতুকে, যুক্তিতে আবেদনময় হয়ে ওঠা। বলিউডের নায়িকা দীপিকা পাড়ুকোন যে জামাটি গায়ে দিয়েছে, সেই একই জামা পরে একইভাবে সেজে দেখুন। আপনাকে নিঃসন্দেহে আলাদা লাগবে।

ভালবাসা আর সৌন্দর্য দেখে ভালো লাগা এক বিষয় নয়। ভালবাসা মানে যা কিছু সুন্দর ও অসুন্দর তার সবটুকু গ্রহণ করবার ক্ষমতা কারোর প্রতি তৈরি হওয়া।

তুমি সৌন্দর্যে ক্লিওপেট্রা বলে নয়, ব্যক্তিত্বে মার্গারেট থ্যাচার বলে নয়, লেখায় সেলিনা হোসেন বলে নয়, মমতায় ফ্লোরেন্স নাইটিঙ্গেল বলে নয়, সবকিছুতে তুমি কেবল ‘তুমি’ বলেই তুমি অনন্য।

তুমি ‘তুমি’ বলেই কেবলমাত্র তোমাকে ভালবাসতে ইচ্ছে করে- এটিই ভালবাসা!
ভালবাসা মানে কেবলমাত্র ভালো লাগা নয়, ভালো না লাগাকেও ভালো লাগা!

~ রাপিড বাবু ।।

*




0 Comments 59 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2020