FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

বাউরী জাতি সম্বন্ধে কিছু কথা..!!

বাউরী জাতি সম্বন্ধে কিছু কথা..!!

*

*বাস্তব কথা :-*
নিজের লেখা (গৌরব বাউরী)


ফাঁকা সময় পেলেই মনে হয় কিছু লিখি,, মনের কথা,, কাল্পনিক জগতের কিছু রূপকথা কিংবা বাস্তবতার কথা - কিছু একটা না লিখলে ঠিক যেম ঘুম আসে না আমার..!! অনেকটায় বলা যাই লেখাটা আজ কাল আমার নেশা হয়ে গেছে..!!

আজ হটাৎ দিন শেষে সন্ধ্যাবেলা চায়ের কাপ নিয়ে বসলাম তখনই আমার মাথা একটা বিষয় নিয়ে চিন্তা ভাবনা করতে শুরু করে..!! ব্যাস,, শুরু করলাম সেই বিষয় টি নিয়ে লিখা..!!


আর বেশী সময় নষ্ট না করে মুল কাহিনিতে আসি..!!
এই তো সময়টা অল্প কিছু বছর আগের কথা,, হাতে গোনা মাত্র কয়েক জন বাউরী জাতির ছাত্র-ছাত্রী কে পাওয়া যেত..!! কিন্তু আজ দেখুন জেলা,, রাজ্যের বোর্ড পরীক্ষাতেও আমাদের সেই বাউরী ছাত্র-ছাত্রী টপ লিস্টে নিজেদের জায়গা করর নিয়েছে..!! কী হল,, অবাক লাগছে তাই না..?? কিন্তু বাস্তব তো এইটায়..!!


বেশী দিন আগের কথা নই..!! না না মানে আপনাদিকে এক যুগ আগেও যেতে হবে না,, যখন আমাদের সমাজের অনেকেই মাদক জাতীয় মারাত্মক নেশায় নিজেকে ডুবিয়ে রাখতেন..!! আর আজ দেখুন সেই সংখ্যাটা কত টা কমে গেছে..!! এর জন্য সম্পূর্ণরূপেই অবদান রয়েছেন সেই পরিবারের লোকজদের..!!


মনে পড়ে পুরনো দিনের সেই আগের কথা..?? যেদিন সমাজ আমাদের(বাউরী) বিভিন্ন জায়াগায় বিভিন্নভাবে ছোটো করার চেষ্টা করত..!! অথচ আজ দেখুন আমরাই (বাউরী) সেই সমাজের চোখে আঙুল দিয়ে কথা বলার,, প্রতিবাদ করার সাহস রাখি..!! আজ এই পরিবর্তন কার জন্য..?? অবশ্যই আমি,, আপনি,, সবার জন্য..!! আজ সমাজে আমাদেরকে এই রকম এক সম্মানজনক স্থানে রাখার জন্য সমাজের সেই লড়াকু ব্যক্তিদের অবদানকে সব সময় আমি মাথা পেতে সম্মান জানাবো..!!


আমাদের পূর্বপুরুষদের ইতিহাস ঘেটে দেখুন..!! আমাদের জাতির সবায় জমিদার,, ব্রাহ্মণদের অধীনে কাজ করতেন..!! অথচ বর্তমানে সরকারী চাকরির বড় বড় পদ থেকে শুরু করে মাল্টিন্যাশনাল কোম্পানিগুলির ম্যানেজিং ডাইর‍্যাক্টর পদেও আমাদের ছেলে মেয়েদের দেখতে পাবেন..!!


এত কিছুর পরেও কি আমারা বুক ফুলিয়ে বলতে পারি না ❓ যে আজ আমাদের জাতি সমাজের কোনো অংশেই পিছিয়ে নেই..!! আমারা কি বলতে পারি না ❓ যে আজ আমার ধীরে ধীরে উন্নত-এর পথে এগিয়ে যাচ্ছি..??

কাউকে ছোটো করার মানসিকতা নিয়ে আমি এইটা লিখি নি..!! যাদি কারও খারাপ লেগে থাকে তাহলে আমি ক্ষমাপ্রার্থী..!! 🙏🙏

*




1 Comments 470 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2024